কক্সবাজারের বিমান ভাড়া ও ২০২৩

বাংলাদেশের অন্যতম বিখ্যাত এবং সৌন্দর্যপূর্ণ শহর কক্সবাজার। প্রতিবছর অসংখ্য মানুষ কক্সবাজারে সৌন্দর্য অবলোকন করার জন্য পারি জমায়। চলছে নভেম্বর মাস কক্সবাজার যাওয়ার উপযুক্ত সময় এখনই। তাই অনেকেই কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কে জানতে চায়।

আজকে আমরা কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কে আপনাদের সঠিক তথ্য দিতে এসেছি। যারা বিমানে কক্সবাজার ভ্রমণে যেতে চান আশা করছি তারা অনেক উপকৃত হবেন আমাদের আজকের আর্টিকেলটি পড়ে। চলুন তাহলে আর দেরি না করে জেনে নেয়া যাক কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচি সম্পর্কে বিস্তারিত।

পেজ সূচিপত্রঃ

সৈয়দপুর থেকে কক্সবাজার বিমান ভাড়া

কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী আলোচনায় আমরা জানবো সৈয়দপুর থেকে কক্সবাজার বিমান ভাড়া কত এবং সময়সূচী সম্পর্কে।
সৈয়দপুর থেকে যে বিমানগুলো কক্সবাজারে পরিচালনা করে থাকে সেগুলো হল-
  1. নভো এয়ার।
  2. বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও
  3. ইউ এস বাংলা।
সৈয়দপুর থেকে কক্সবাজার সপ্তাহে দুটি ফ্লাইট চলাচল করে। একটি হল শনিবার আর আরেকটি বৃহস্পতিবার। বিমান বাংলাদেশ দ্বারা এ দুটি ফ্লাইট চলে। সৈয়দপুর থেকে কক্সবাজারে যেতে সময় লাগে ৪৫ মিনিট।
বৃহস্পতিবার সৈয়দপুর থেকে যে ফ্লাইটটি কক্সবাজারে যায় তার সময় হল সকাল ৯ঃ২০ মিনিট। আর কক্সবাজার থেকে সৈয়দপুরে শনিবারের ফ্লাইটটি একটা ২৫ মিনিটে।
সৈয়দপুর থেকে কক্সবাজার বিমান ভাড়া হলো ৬০০০ থেকে ৭ হাজার টাকা।

রাজশাহী থেকে কক্সবাজার বিমান ভাড়া

কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী অনুযায়ী আলোচনায় থাকছে রাজশাহী থেকে কক্সবাজার বিমান ভাড়া।
রাজশাহী থেকে কক্সবাজার রুটে যে বিমানটি চলাচল করে সেটি হলো নভো এয়ার। প্রতি বৃহস্পতিবার একটি করে ফ্লাইট রয়েছে। আর কক্সবাজার থেকে রাজশাহী নভো এয়ারের একটি ফ্লাইট রয়েছে সপ্তাহে একদিন রবিবারে।
রাজশাহী থেকে বৃহস্পতিবারে ফ্লাইটটি দশটা ৩০ মিনিটে রাজশাহী ছেড়ে যায় কক্সবাজারের উদ্দেশ্যে। আর রবিবারে কক্সবাজার থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায় তিনটা 35 মিনিটে।
রাজশাহী থেকে কক্সবাজারে যেতে বিমানের সময় লাগে এক ঘন্টা ২৫ থেকে ৩০ মিনিটের মত। আর বিমান ভাড়া ৫ হাজার ৯০০ থেকে শুরু।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

ঢাকা টু কক্সবাজার রুটে সবচেয়ে বেশি ফ্লাইট চালু রয়েছে। ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে এবং কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে দৈনিক একটি করে ফ্লাইট চলাচল করে। অর্থাৎ সপ্তাহে ছয় দিন ফ্লাইট চলে।
কক্সবাজারের উদ্দেশ্যে ঢাকা থেকে ফ্লাইট ছেড়ে যায় সকাল ১১ টার সময় ।আর কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট ১২:৩৫ এ।
ঢাকা এবং কক্সবাজার রুটে যে ফ্লাইটগুলো চলাচল করে সেগুলো হল-
  • রিজেন্ট এয়ারওয়েজ
  • নভো এয়ার
  • ইউ এস বাংলা এবং
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
বিমানের টিকিটের মূল্য সর্বনিম্ন সাড়ে তিন হাজার এবং সর্বোচ্চ ১১ হাজার। 

যশোর থেকে কক্সবাজার বিমান ভাড়া

যশোর থেকে কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে একটু আলোচনা করা যাক। কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী আলোচনা প্রেক্ষিতে যশোর এবং কক্সবাজারে যে বিমানটি চলাচল করে সেটি হল ইউএস-বাংলা এয়ারলাইন্স।
শনিবার, সোমবার, বুধবার এবং শুক্রবার দৈনিক একটি করে ফ্লাইট চলাচল করে এই রুটে। যশোর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইটটি রওনা হয় দুপুর ১:৪৫ এ। কক্সবাজার থেকে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যায় তিনটা পঁচিশে।
যশোর থেকে কক্সবাজারে বিমান ভাড়া ৬৫০০ থেকে ৭ হাজার টাকা।
কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কে আশা করি বুঝতে পেরেছেন।

সিলেট থেকে কক্সবাজার বিমান ভাড়া

সিলেট থেকে কক্সবাজার বিমান ভাড়া জানার আগে যে ফ্লাইটগুলো সেখান থেকে চালু রয়েছে তা সম্পর্কে একটু জেনে নেই। কক্সবাজার ও সিলেট রুটে যে ফ্লাইটগুলো চলে তা হল-
  1. বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  2. নভো এয়ার
  3. ইউ এস বাংলা।
সিলেট থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে সিলেট এর বিমান ভাড়া শুরু হয় চার হাজার থেকে সর্বোচ্চ ৭০০০ পর্যন্ত।
কক্সবাজার থেকে সিলেটে যেতে সময় লাগে এক ঘন্টা তিরিশ মিনিটের মতো।

কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচি-শেষ কথা

এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার বর্তমানে সবচেয়ে সুবিধা জনক যানবাহন হলো বিমান। আরামদায়ক ভ্রমণ এবং সময়ের স্বল্পতার কারণে মানুষ এখন ভ্রমণের জন্য সামর্থ্য থাকলে বিমানকেই বেছে নেয়। আর যদি পর্যটন কেন্দ্রগুলোতে যাওয়ার পরিকল্পনা থাকে তাহলে তো কোন কথাই নেই। আজকে আমরা কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কে আপনাদের তথ্য প্রদান করার চেষ্টা করেছি বিভিন্ন জায়গা থেকে। আশা করি আপনারা আমাদের আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। তবে অবশ্যই মনে রাখবেন বিমানের ভাড়া পরিবর্তনশীল। আমাদের ধারনা কক্সবাজারের বিমান ভাড়া ও সময়সূচী নিয়ে আপনাদের মনে আর কোন প্রশ্ন থাকবে না।

প্রিয় পাঠক বৃন্দ, আপনাদের আর কোন বিষয় জানার আগ্রহ থাকলে আমাদেরকে ইনবক্সে প্রশ্ন দিয়ে দিতে পারেন। আমরা উত্তর দেয়ার চেষ্টা করব। আপনাদের বিমান যাত্রা শুভ হোক ভাল থাকুন সুস্থ থাকুন। আমাদের ওয়েবসাইটটি ভিজিটের জন্য অসংখ্য ধন্যবাদ।








Next Post Previous Post
No Comment
Add Comment
comment url