জিমেইল পাসওয়ার্ড রিকভারি-জিমেইল পাসওয়ার্ড কিভাবে

 

জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে হয় অনেকে পারেন না তাই জানতে চান কিভাবে জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে হয়। তাই আপনাদের জন্য আজকের এই পোস্ট টি তাহলে চলুন আজকের পোস্ট টির মাধ্যমে জেনে নিন জিমেইল পাসওয়ার্ড রিকভারি কিভাবে করতে হয় বা করবেন। 

জিমেইল পাসওয়ার্ড রিকভারি

জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখবেন জিমেইল পাসওয়ার্ড রিকভারি করার উপায় জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার উপায় এবং জিমেইল সম্পর্কে আরো অনেক কিছু জানতে পারবেন তাই এই পোস্ট টি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ জিমেইল পাসওয়ার্ড রিকভারি - জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো 

পাসওয়ার্ড ভুলে গেছেন - সাহায্য কেন্দ্র 

বন্ধুরা আজকের আর্টিকেলের মূল বিষয় হলো জিমেইল পাসওয়ার্ড রিকভারি এবং জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো এই বিষয়। অনেকে আছেন যারা জিমেইল পাসওয়ার্ড ভুলে যান তখন কিভাবে জিমেইল পাসওয়ার্ড দেখতে হয় বা কিভাবে ঠিক করা যায় সে সম্পর্কে জানার জন্য ইন্টারনেটে সার্চ করে থাকেন। তাই নিচের অংশে আমি আপনাদের আজ জিমেইল পাসওয়ার্ড রিকভারি এবং জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখতে হয় তা জানাবো।

আরো পড়ুনঃ মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

পাসওয়ার্ড এমন একটি জিনিস যেটি আপনি যদি ভুলে যান তাহলে আর আপনার অ্যাকাউন্ট লগইন করতে পারবেন না বা চালাতে পারবেন না। তাই যে পাসওয়ার্ড ই হোক না কেন তা মনে রাখা প্রয়োজন যদি মনে না রাখতে পারেন তাহলে কোথাও নোট করে রাখা উচিত তাহলে আর কোন সমস্যা হবে না। পাসওয়ার্ড ভুলে গেলে কিছু মাধ্যম আছে সেগুলোর মাধ্যমে আবার জিমেইল পাসওয়ার্ড রিকভারি করা যায় তাহলে চলুন এখন নিচের অংশে জিমেইল পাসওয়ার্ড রিকভারি সম্পর্কে জেনে নেওয়া যাক।

জিমেইল পাসওয়ার্ড রিকভারি - Forgot email password 

অনেক সময় জিমেইল পাসওয়ার্ড ভুলে যাওয়ার জন্য অনেক সমস্যা হয়ে থাকে। কিন্তু আপনি যদি আপনার জিমেইল পাসওয়ার্ড ভুলে যান তাহলে কিছু উপায়ে জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে পারবেন তাই এখন আমি আপনাদের দেখাবো কিভাবে জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে হয় তাহলে চলুন দেখে নিন জিমেইল পাসওয়ার্ড রিকভারি করার উপায়।

জিমেইল পাসওয়ার্ড রিকভারি করার জন্য প্রথমে আপনার জিমেইল একাউন্টের ভেতর প্রবেশ করুন এবং যেই জিমেইল এর পাসওয়ার্ড ভুলে গিয়েছেন সেই জিমেইল সিলেক্ট করুন। তারপর Security লেখার উপর ক্লিক করুন।

জিমেইল পাসওয়ার্ড রিকভারি

তারপরে আপনাকে নিয়ে আসবে Signing in to google এটার ভেতর সেখানে লেখা থাকবে Password সেখানে ক্লিক করবেন।
জিমেইল পাসওয়ার্ড রিকভারি
তারপরে আপনাকে পাসওয়ার্ড দেওয়ার অপশনে নিয়ে আসবে তখন আপনি Forgot password লেখার ওপর ক্লিক করবেন। 
জিমেইল পাসওয়ার্ড রিকভারি
এবং তারপরে আপনাকে নিয়ে যাবে আরেকটি অপশনে সেখানে যদি আপনার আগের পাসওয়ার্ডের কিছুটা মনে থাকে তাহলে দিতে পারেন আর যদি না মনে থাকে তাহলে Try another way লেখার উপর ক্লিক করবেন এবং তারপরে আপনাকে একটি নতুন পাসওয়ার্ড সেট করার জন্য বলবে তখন একটি পাসওয়ার্ড দিয়ে সেভ করবেন।
জিমেইল পাসওয়ার্ড রিকভারি
এভাবে আপনি আপনার ভুলে যাওয়া জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে পারবেন। অনেক সময় জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে গেলে ৭২ ঘন্টা সময় পর রিকভারি করার অপশন দিতে পারে তাই জিমেইলে বা মোবাইল নাম্বারে একটি মেসেজ দিবে সেটি চেক করবেন। আশা করছি বুঝতে পারছেন জিমেইল পাসওয়ার্ড কিভাবে রিকভারি করতে হয়। এখন চলুন নিচের অংশে জেনে নিন জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়। 

জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ 

উপরের অংশে আপনারা জানতে পারলেন জিমেইল পাসওয়ার্ড রিকভারি কিভাবে করতে হয়। নিচের অংশে আপনাদের জানাবো জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখতে হয় কিন্তু তার আগে এই অংশে আপনার জেনে নিন জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়। অনেকে আছে যারা জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করতে চাই কিন্তু কিভাবে করতে হয় তা জানে না তো চলুন দেখে নিন জি মেইল পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম গুলো।

আরো পড়ুনঃ ওয়েবসাইট থেকে আয় করার উপায়

জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্ট এ প্রবেশ করবেন। তারপরে Manage your google account লেখার উপর ক্লিক করবেন তারপরে Security লেখা পাবেন সেখানে ক্লিক করবেন। 

জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ

পরবর্তীতে স্টেপ এ যাওয়ার পরে দেখতে পাবেন Signing in to google লেখা তার নিচে Password লেখা থাকবে সেখানে ক্লিক করবেন।
জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ
পরবর্তীতে আপনার পাসওয়ার্ড দেওয়ার একটি অপশন আসবে সেখানে আপনার বর্তমানে যেই পাসওয়ার্ড রয়েছে সেই পাসওয়ার্ড লিখে দিবেন লিখে দেওয়ার পরে Next বাটনে ক্লিক করবেন।
জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ
বর্তমানের জিমেইল পাসওয়ার্ড দিয়ে Next করার পরে একটি নতুন পাসওয়ার্ড দেওয়ার অপশন আসবে সেখানে নতুন পাসওয়ার্ড দিতে হবে দুইটা অপশন থাকবে দুইটা অপশনেই একই পাসওয়ার্ড দুইবার দিবেন তারপরে Change Password লেখার উপর ক্লিক করবেন। 
জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ
এভাবে আপনি আপনার জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। আশা করছি জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম বা উপায় দেখতে পেলেন। এখন থেকে নিজেই আপনার জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। এখন চলুন নিচের অংশে জেনে নিন জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখবেন।

জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো - আমার জিমেইল পাসওয়ার্ড কি

জিমেইল পাসওয়ার্ড সম্পর্কে ইতিমধ্যে অনেক কিছু জেনে ফেলেছেন কিন্তু অনেকে আবার জানতে চান জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো তাই এখন আমি আপনাদের বলব জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখতে পারবেন তাহলে চলুন দেখে নিন জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখা যায়। 
জিমেইল পাসওয়ার্ড দেখার জন্য প্রথমে আপনাকে যেতে হবে আপনার জিমেইল একাউন্টে জিমেইল অ্যাকাউন্টে লগইন করার পর সিকিউরিটি নামে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করবেন সেখানে ক্লিক করার পরে পাসওয়ার্ড নামের একটি অপশন পাবেন সেখানে ক্লিক করবেন তারপরে গুগল নামে একটি অপশন আসবে সেই অপশনের ভিতর ক্লিক করবেন ক্লিক করার পরে আপনার জিমেইল এবং পাসওয়ার্ড দেখাবে কিন্তু পাসওয়ার্ড এর অপশনে চোখের মতো আইকন থাকবে সেই চোখের মতো আইকনে ক্লিক করে আপনি আপনার পাসওয়ার্ড দেখতে পারবেন। আশা করছি বুঝতে পারলেন জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো বা দেখতে হয়। 

রিকভারি জিমেইল একাউন্ট 

আপনি যদি আপনার জিমেইল অ্যাকাউন্ট এর পাসওয়ার্ড ভুলে যান তাহলে জিমেইল পাসওয়ার্ড রিকভারি করার মাধ্যমে আবার নতুন করে জিমেইল পাসওয়ার্ড সেট করে ঠিক করতে পারেন। তাই আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান তাহলে নতুন জিমেইল খোলার কোন প্রয়োজন নেই আপনি চাইলে আজকের আর্টিকেলের দেখানো নিয়ম অনুযায়ী আপনি আপনার জিমেইল পাসওয়ার্ড রিকভারি করতে পারেন। এবং রিকভারি জিমেল একাউন্ট চালাতে পারেন।

জিমেইল পাসওয়ার্ড রিকভারি - জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবোঃ শেষ কথা 

আজকের পোস্ট টিতে আলোচনা করা হলো জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ জিমেইল পাসওয়ার্ড রিকভারি করা সম্পর্কে। আশা করছি আজকের পোস্ট টি পড়ে আপনি উপকৃত হয়েছেন। যদি কিছুটা হলেও উপকৃত হন তাহলে কমেন্ট করে জানাতে পারেন। এবং কিছু জানার থাকলে সেটাও কমেন্ট করে জানাতে পারেন। এই রকম আরো পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url